September 22, 2024, 3:24 pm

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

চট্টগ্রাম ফিশারিঘাটে মদ ব‍্যবসায়ীয় অনুপ বিশ্বাসের হামলায় আহত সিটি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্রনেতা এনামুল হক এনাম

হুমায়ুন কবীর হীরু,ডবলমুরিং (চট্টগ্রাম)  প্রতিনিধিঃ

চট্টগ্রামের আলোচিত বাংলা মদ ব্যবসায়ী অনুপ বিশ্বাস ও তার মদ্যপ বাহিনীর বর্বরোচিত হামলার শিকার মাদক বিরোধী আন্দোলনের আলোচিত মুখ সিটি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্রনেতা এনামুল হক এনাম (২৮)।
আজ দুপুর ২ টার সময় নগরীর পাথরঘাটায় এ ঘটনা ঘটে। আহত এনামের দাবী রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় অনুপের সেকেন্ড ইন কমান্ড সাগর ও তার বাহিনীর কয়েকজন ক্যাডার তার উপর অর্তকিত হামলা করে। এতে মাথা ফাটাসহ মারাত্মকভাবে তিনি জখম হন। বিভিন্ন সময় অনুপের মদ ব্যবসায় বাঁধা দেয়ায় তার উপর ক্ষুদ্ধ হয়ে অনুপ এ ঘটনা ঘটিয়েছে বলেও জানান তিনি।
এব‍্যপারে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন জানান- হৃদয় (সাগরের চাচাত ভাই) ও অভয় নামের ছেলে দুই‌টির পাশ দিয়ে য‌াওয়ার হৃদয় এনামকে ‌বি‌শ্রি গা‌লি দেয় এবং ছ‌বি কেন তুই ফেসবুকে দিস, আ‌মি তো চাক‌রি ক‌রি মদের দোকানে। এই সময় হৃদয় ও অভয় এর সাথে এনামের তর্কাত‌র্কি হয় এবং এনাম গিয়ে কি‌রিস নিয়ে আসে। উভয় প‌ক্ষের লোকজন জড়ো হয় ও মারামা‌রি হয় । এনামের কি‌রিচের আঘাতে সাগরের হা‌ত ও আকাশ নামে এক ছে‌লের পেটে কেটে যায়। ‌এরপর উভয় পক্ষ একে অপরকে ইট পাটকেল ছুড়তে থাকলে, ইটের টুকরার আঘাতে এনামের মাথা ফেটে যায়।
বর্তমানে এনাম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। তবে এ ঘটনায় কোনো পক্ষই এখনো কোনো অভিযোগ দায়ের করে নি।
অভিযোগ আছে, অনুপ বিশ্বাস বাংলা মদের ব্যবসা করে আঙুল ফুলে কলাগাছ হয়েছে। তিনি স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী ছিলেন।
পাথরঘাটার সাধারণ লোকজনের কাছে জানতে চাইলে তারা বলেন, অনুপের বেপরোয়া মদ ব্যবসার কারণে এলাকার উঠতি যুব সমাজ ধ্বংশের পথে। আইনশৃঙ্খলা বাহিনীর সাথে তার রয়েছে গোপন সখ্যতা।যার কারনে কেউ তার বিরুদ্ধে কথা বলতে পারেন না। কেউ তার মদ ব্যবসার প্রতিবাদ করলে হয় তার উপর তার বাহিনী লেলিয়ে দেন নয়তো মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেন।
তারা আরও জানান- হামলায় আহত এনাম দীর্ঘদিন ধরে অনুপের মদ ব্যবসার প্রতিবাদ করে আসছিলেন।
জানা যায় কয়েক মাস আগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমানের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে অনুপ বিশ্বাসের মদের মহাল থেকে ৩০ হাজার লিটার মদ জব্দ করে সিলগালা করে দেয়া হয় মদ মহাল এবং আটক করা হয় ৪৫ জন মাদকসেবীকে।

প্রাইভেট ডিটেকটিভ/১০ এপ্রিল ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর